SMC plus electrolyte drink benefits Bangla. এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের উপকারিতা ও অপকারিতা। Advantages and Disadvantages of SMC Plus Electrolyte Drink

SMC plus উপকারিতা ও অপকারিতা। 

SMC plus electrolyte drink benefits Bangla. এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের উপকারিতা ও অপকারিতা।

SMC plus electrolyte drink
হচ্ছে বাংলাদেশের সর্বপ্রথম ইলেকট্রোলাইট সুস্বাদু ও স্বাস্থ্যসম্মত পানীয় ড্রিংকস। আমাদের শরীরের প্রয়োজন অনুসারে 
SMC plus electrolyte drink will benefit পানি শূন্যতা, ক্লান্তি ও রক্ত নিম্নচাপ কয়েক মুহূর্তের মধ্যে বিদায় দিয়ে আপনার শরীরকে আরও একটিভ বা সক্রিয় করে করে। SMC plus electrolyte drink হচ্ছে বাংলাদেশের প্রথম পূর্ণ প্রক্রিয়াকৃত ইলেকট্রোলাইট ড্রিংকSMC plus electrolyte drink বর্তমান বাজারে দুটি ফ্লেভার এ পাওয়া যাচ্ছে 
  • SMC plus Orange Flavor electrolyte drink 
  • SMC plus Lemon Flavor electrolyte drink 
SMC plus electrolyte drinkএর বর্তমান বাজার মূল্য ২৫ টাকা (২৫০ মিলি) এস এম সি প্লাস এমন একটি পানীয় ড্রিংকস যা সুস্বাদু এবং তার সাথে স্বাস্থ্যসম্মত একটি পানীয়। আজকে আমাদের এই ওয়েব পোস্টে আমরা জানবো SMC plus electrolyte drink এর উপকারিতা সম্পর্কে আপনাদেরকে জানাবো। SMC plus electrolyte drink টি ওর স্যালাইন এর মতই। ওরস্যালাইন খেলে আপনার যে রকম উপকারিতা হবে তেমনি SMC plus electrolyte drink খেলে একই রকম benefits হবে। মূলত আপনি বলতে চাই ওর স্যালাইন আর SMC plus electrolyte drink এর উপকারিতা এর মধ্যে কোন তফাৎ নেই। ৫ টাকার ওরস্যালাইন আর ২৫ টাকার SMC plus electrolyte drink এর উপকারিতা কার্যকারিতা একই। মানে আপনি 5 টাকার ওরস্যালেনে যে রকম কার্যকারিতা পাচ্ছেন প্রতিষ্ঠাকার SMC plus electrolyte drink এ এক রকম কার্যকারিতা পাচ্ছেন।

আজকে আমরা আমাদের ওয়েবসাইটে যে বিষয় নিয়ে আলোচনা করব 
  • SMC plus electrolyte drink benefits Bangla. এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের উপকারিতা। 
  • Uselessness of SMC Plus electrolyte drink. এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের অপকারিতা। 
  • SMC plus electrolyte drink কি কারনে খাব ?
এস এম সি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংস টি আপনার শরীরের জন্য অনেক উপকার আসে। বিশেষ করে আপনি যদি ডায়রিয়া-আমাশার ওকে ভুগেন কিংবা আপনার শরীর থেকে অতিরিক্ত পানি বের হয়ে যাচ্ছে। তাহলে আপনি SMC plus electrolyte drink সেবন করতে পারবেন। ওর স্যালাইন আর SMC plus electrolyte drink এর কার্যকারিতা প্রায় একই। 
SMC plus electrolyte drink benefits Bangla. এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের উপকারিতা


SMC plus উপকারিতা

  • শরীর থেকে অতিরিক্ত ঘাম বের হলে এস এম সি প্লাস ইলেকট্রোলাইট ড্রিংকস পান করলে। আপনার শরীরের পানির ঘাটতি পূরণ করবে। 
  • শরীর থেকে অতিরিক্ত ঘাম বের হওয়ার কারণে আপনার যদি বমি বমি ভাব হয় কিংবা মাথা ব্যথা করে মানে আপনি ডিহাইড্রেশনে আক্রান্ত হলে। আপনি যদি SMC plus electrolyte drink সেবন করেন তাহলে আপনার ডিহাইড্রেশনের খারাপ লাগা অনুভূতিটা শেষ হয়ে যাবে এবং আপনি ভালো অনুভূতি পাবেন। 
  • ডায়রিয়া-আমাশা হলে আপনি SMC plus electrolyte drink টি খেতে পারবেন। ডায়রিয়ার কারণে আপনার শরীরে যে পানি শূন্যতা দেখা গিয়েছে SMC plus electrolyte drink সেটির অভাবপূরণ করবে। 
  • আপনার শরীরে যদি প্রচন্ড জ্বর থাকে তাহলে SMC plus electrolyte drink সেবন করার কারণে আপনার জ্বরটি কমে আসতে পারে এবং আপনি ভাল অনুমতি পাবেন।
SMC plus electrolyte drink Invalidity Bangla. এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের অপকারিতা।


SMC Plus অপকারিতা. 

  • SMC Plus electrolyte drink এ প্রায় ৮-১০ % চিনির উপস্থিতি আছে। তাই যারা ডায়াবেটিসের রোগী তারা এই এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংক টি খেতে পারবেন না। 
  • SMC Plus electrolyte drinkঅতিরিক্ত সেবন করার কারণে আপনার দেহে পানির পরিমাণ বৃদ্ধি পাবে যার কারণে আপনার ব্লাড প্রেসার হওয়ার সম্ভাবনা বেশি থাকবে। 
  • SMC Plus electrolyte drink অতিরিক্ত সেবন করার কারণে আপনার দেহের পানি পরিমান বৃদ্ধি ভাবে যার কারণে আপনার হৃদরোগ হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে। 

SMC plus electrolyte drink কি কারনে খাব?

মূলত খাবার স্যালাইন যে কারণে খায় তেমনি এসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংক একই কারণে ও একই উপকারিতার জন্য খেয়ে থাকে। ওর স্যালাইন আর এসএমসি ইলিকোলাইট ড্রিংস এর মধ্যে কোন পার্থক্য নেই। ওর স্যালাইন আর এস এম সি ইলেকট্রোলাইট ড্রিংস এর কার্যকারিতা একই।আপনি SMC plus electrolyte drink খেতে পারবেন যদি ডায়রিয়া কিংবা আমাশা হয়ে থাকে, জ্বর হয়ে থাকে,অতিরিক্তের ঘাম বের হলে তার সাথে সাথে বমি বমি ভাব ও মাথা ব্যাথা করলেএসএমসি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংকের উপকারিতা মুহূর্তের মধ্যে আপনার বমি বমি ভাব ক্লান্তি ও মাথা ব্যাথা দূর করে দিতে পারবে। এস এম সি প্লাস আপনার ডিহাইড্রেশনকে দূর করে দিবে। তাই আপনি যদি উক্ত সমস্যা বা উক্তরকে আক্রান্ত হন তাহলে এস এম সি প্লাস ইলেকট্রোলাইট ড্রিংকস খাওয়ার মাধ্যমে আপনার উক্ত সমস্যাগুলো দূর করতে পারবেন।

SMC plus electrolyte drink সতর্কতা !

SMC plus electrolyte drink এর বিজ্ঞাপনে আমরা দেখেছি এ ড্রিংকসটি নাকি আমাদের শরীরের এনার্জিকে বা শক্তিকে বুস্ট করে। যা আংশিক সত্যতা পাওয়া যায় আর বাকিটুকু সততা পাওয়া যায় না। SMC plus electrolyte drink টি আমাদের রীরের ক্লান্তি দূর করলেও আমাদের শরীরে বাড়তি কোন এনার্জি আনে না। অপরদিকে অনেক লোকই আছে যারা বিনা কারণে এস এম সি প্লাস ইলেক্ট্রোলাইট ড্রিংস বা ওরফে স্যালাইন খেয়ে থাকে। আপনাদের সতর্ক করার জন্য জানাচ্ছি যে SMC plus electrolyte drink আর স্যালাইন বিনা কোন কারণে খেতে হয় না। তাই আপনার প্রয়োজন অনুসারে আপনার যখন প্রয়োজন হবে তখনই আপনি SMC plus electrolyte drink পান করবেন। 

তো ডিয়ার ফ্রেন্ডস আজকে আমাদের এই পোস্টটি এই পর্যন্তই। এসএমসি প্লাস ইলেকট্রোলাইট ড্রিংক নিয়ে আমাদের বাংলাদেশে অনেক তথ্য প্রকাশ করেছে। কিন্তু এসএমসি প্লাস ইলেকট্রোলাইট ড্রিংসের উপকারী ও অপকারিতা দিক কেউ জানায়নি এর সাথে সাথে SMC plus electrolyte drink কিভাবে খেতে হয় সেটিও কেউ ভালোভাবে বলেনি। তাই আজকে আমার পোস্টে আমি আপনাদের ভালোভাবে জানিয়ে দিলাম SMC plus electrolyte drink এর সম্পর্কে।


Next Post Previous Post